বন্ধু নামটি আসলে অনেক প্রিয় একটি নাম
এ নামেতে দুটি দেহ এক হয়ে যেতাম।
বন্ধু নাকি পৃথিবীতে বধুর চেয়েও বড়
বধু ছাড়াও জীবন যাবে, বন্ধুর কাছে থেকো।


সৃষ্টির সেরা মানব মোরা, নিজের সুখযে বিলাই
আমার দু:খে সমাজেরই কাঁদবে মিলে সবাই।
গরীব দু:খী সবার জন্য বন্ধু থাকা চাই
সঠিক মানুষ পেলে দেবে নিজেকে হারাই।